১২ সদস্যের প্রতিনিধি দল নিয়ে মিয়ানমার যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭ (১৩:৪৯)
১২-সদস্যের-প্রতিনিধি-দল-নিয়ে-মিয়ানমার-যাচ্ছেন-স্বরাষ্ট্রমন্ত্রী

আসাদুজ্জামান খান কামাল

মিয়ানমারের রাখাইন থেকে নির্যাতনের শিকার বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের ফেরাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ১২ সদস্যের প্রতিনিধি দল নিয়ে মিয়ানমারে রওয়ানা হয়েছেন।

সোমবার দুপুর পৌনে ১টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তারা ঢাকা ছেড়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রণালয় সূত্র জানিয়েছে, সফরকালে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়া ছাড়াও প্রতিবেশি দেশটির সরকারের সঙ্গে নানা ইস্যুতে আলোচনা হবে।

সফরে মন্ত্রীর সঙ্গে রয়েছেন মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দীন, সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী, আইজিপি এ কে এম শহীদুল হক, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন, কোস্টগার্ডের মহাপরিচালক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (রাজনৈতিক) এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একজন পরিচালকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। প্রতিনিধি দলটি ২৫ অক্টোবর দেশে ফিরবে বলে জানা গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ বলেন, মন্ত্রীর এই সফরে সীমান্তে নিরাপত্তা নিয়ে দুই দেশের মধ্যে দুটি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

গতকাল সচিবালয়ে নিজ কার্যালয়ে গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে আসাদুজ্জামান খান কামাল বলেন, মিয়ানমার সরকারের আমন্ত্রণে বাংলাদেশ প্রতিনিধি দল সফরে যাচ্ছে। সফরকালে আলোচনার মাধ্যমে সব অমীমাংসিত বিষয় সমাধান করতে চাই এবং আলোচনায় রোহিঙ্গা ইস্যুটিও স্থান পাবে।

এই ক্যাটাগরীর আরও খবর

ফরিদপুরকে বিভাগ ঘোষণা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি অস্ত্রের ভাষায় কথা বলছে: ওবায়দুল

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের প্রতি আহ্বান

রাষ্ট্রপতির সিদ্ধান্তের ওপরই নির্ভর প্রধান বিচারপতি নিয়োগের বিষয়টি

রোহিঙ্গা প্রত্যাবাসন: মিয়ানমার-বাংলাদেশের মধ্যে চুক্তি সই

দেশে স্বৈরশাসনের কবলে থাকায় দুর্নীতি শেকড় গেড়েছে: শেখ হাসিনা